Nexus Card এর সকল কিছু এক ঝলক দেখে নিন।

3.6
(7)

আস্সালামুআলাইকুম বন্ধুরা, কেমন আছেন সবাই।  নিশ্চই ভাল আছেন। আজ আপনারা এই লেখাটির মাধ্যমে জানতে পারবেন Ducth Bangla Bank  এর একটি কার্ড Dbbl Nexus Pay Card সমন্ধে। এবং এই কার্ডের সুবিধা অসুবিধা এবং সঠিক কোন এবস টি ডাউনলোড করে চালাবেন তার বিস্তারিত এখানে বলব। চলুন শুরু করা যাক।

 

Nexus Pay Card  কি?

Nexus Pay Card হলো Ducth Bangla Bank এর একটি কার্ড। যেটি শুধু তৈরি করেছে ডাস বাংলা ব্যাংক লিমিটেড। এই কার্ড টি Android Apps Application এর মাধ্যমে।  যার সাহায্য এই ব্যাংক ও অন্য ব্যাংক এর গ্রাহকগণ সুবিধে গ্রহন করতে পারে।

Nexus  Pay এর কাজ কি?

এই কার্ডের রয়েছে নানা রকম কাজ।  ইন্টারনেট ব্যাংকিং মোবাইল ব্যাংকিং থেকে শুরু করে আপনি Sent Mony,  ক্যাশ আউট,  মোবাইল রিচার্জ, ব্যাংক ট্রাস্ফার, বিদ্যুৎ ও পানির বিল পরিশোধ,  অনলাইনে যে কোন কেনাকাটা,  ATM বুথ থেকে টাকা উঠানো থেকে সব কিছু। বলা চলে ইন্টারনেট ব্যাংকিং এর জগৎ এ এই কার্ডের কোন জুরি নেই।

Nexus  Pay কার্ডের সুবিধা

  • এই কার্ডের রয়েছে অনেক রকম সুবিধা,  আপনি ইচ্ছে করলেই যে কোন ব্যাংক এর কার্ড যোগ করতে পারবেন এবং সব কাজ এই একটি কার্ডের ব্যবহার করতে পারবেন। চলুন এক নজরে দেখে নেই এই কার্ডের সুবিধে:
  • Agent Banking বা Rocket এর সকল সার্ভিস উপভোগ
  • DBBL কার্ড বন্ধ রাখা যায়
  • ডাচ্ বাংলা ব্যাংক এর স্টেটসম্যান চেক করা
  • সকল ব্যাংক এর কার্ড একটিতেই যোগ করা
  • Cradit, Drabit, Visa, Mastercard Support করানো
  • যে নাম্বার আপনি কার্ড এ ব্যবহার করবেন তা রেফার করে ৫০৳ বোনাস পাওয়া
  • কেনাকাটা করলে পাবেন ডিসকাউন্ট
  • মোবাইল রিচার্য এ ৫% কমিশন
  • ১০ মিনিটের জন্য নতুন কার্ড নাম্বার পাওয়া
  • যে কাউকে টাকা সেন্ট করবেন খরচ ছাড়াই
  • Money Receive করুন NFC, Card Number, Phone, QR, Rocket Number
  • রকেট কার্ড এর সাথে Loyalty Points Card program যা আপনাকে দিবে ৫০% ক্যাসব্যাক
  • ব্যাংক ট্রানস্টফর করা
  • আপনার একাধিক কার্ড থাকলে একটি কার্ড এ যোগ করে সব কাজ চালানো
  • যে কোন বিল সহজেই পরিশোধ করা
  • এখন পর্যন্ত বাংলাদেশে ২০ হাজারেও ও বেশি শপিং ওয়েবসাইট Nexus Pay কার্ড ব্যবহারের মাধ্যমে পে অফশন রাখে

উপরক্ত ডিসকাউন্ট শুধুমাত্র ব্যাংক কতৃপক্ষ ও ভেন্ডার কতৃপক্ষ বহন করে থাকে কোন নিদৃষ্ট সময়ে। আবার অনেক সময় অফার নাও পেতে পারেন। তাই সব কিছু ভেবে শুনে কার্ড থেকে পে করবেন।

কিভাবে আপনি Nexus Pay কার্ড ডাউনলোড করবেন

আপনি প্রথমে গুগল প্লে স্টর এ চলে যান,  সেখানের সার্চ বক্স এ লিখুন Nexus Pay তারপর কার্ড টি ডাউনলোড করুন।<span;>ওপেন করার পরে রেজিস্টার ক্লিক করুন আপনার মোবাইল নাম্বার দিন এবং নিজের ইচ্ছা মত একটা Nexus Pin দিন।

কিভাবে এক্টিভ করবেন Nexus Pay Card

আপনাকে তার জন্য ডাচ্ বাংলা ব্যাংক এর একটি একাউন্ট থাকতে হবে।  আপনি তাদের হেল্প লাইন নাম্বার Ducth Bangla Bank Help Line Number  16216 এ কল দিন।  সেখানে একজন কাস্টমার প্রতিনিধি আপনার কল রিসিভ করবে এবং আপনার যে কোন তথ্য জানতে চাইবে। আপনি সব তথ্য তাদের দিয়ে দিন শুধুমাত্র পিন নাম্বার ছাড়া। এবার আপনার ফোনে একটি মেসেজ এর মাধ্যমে কোড আসবে সেটি দিয়ে আপনি কার্ড টি এক্টিভ করে নিন এবং আপনার নতুন পাসঃ দিন।

কিভাবে Nexus Pay সাথে Rocket অ্যাকাউন্ট বা কার্ড অ্যাড করবেন

রকেট বা যে কোন কার্ড অ্যাকাউন্ট অ্যাড করতে প্রথমে মেনু থেকে থেকে “Add Cards” অপশন টি সিলেক্ট করুন


“Select a Card to Download” লিস্ট থেকে সিলেক্ট করুন, আপনি যদি ডিবিবিএল এর কার্ড অ্যাড করতে চান তাহলে “Nexus Debit Card” আর যদি Mastercard বা Visa Card অ্যাড করতে চান তাহলে “Nexus Credit Card” আর যদি Dutch Bangla Bank এর Rocket অ্যাড করতে চান তাহলে “Rocket” অথবা বাংলাদেশের অনন্য অনন্য ব্যাংক এর কার্ড অ্যাড করতে চান তাহলে “Other Bank Debit/Credit Card” অপশন সিলেক্ট করুন।

Rocket সব তথ্য সঠিক ভাবে দেয়ার পর আপনার রকেট নম্বর এ একটি ভেরিফিকেশন কোড আসবে যেটা ইনপুট দিলেই আপনি একটি ভার্চুয়াল কার্ড পাবেন। সেই ভার্চুয়াল কার্ড দিয়ে আপনি যেকোন রকেট নম্বরে/ব্যাংক একাউন্টে টাকা পাঠানো, টাকা রিচার্জ, রকেট ব্যালেন্স চেক সহ আরো অনেক কাজ করতে পারবেন। কার্ড এর ক্ষাত্রে আপনি যে নম্বর থেকে একাউন্ট খুলেছেন সেই নম্বরে একটা ভেরিফিকেশন কোড আসবে সেটা দিলেই আপনার Nexus virtual card রেডি হয়ে যাবে। এই কার্ড দিয়ে আপনি এই অ্যাপ এড করা থাকা অন্য যেকোন কার্ডেই টাকা পাঠাতে পারবেন 2FA ছাড়াই, তাছাড়া ফোনে রিচার্জ, ব্যাংক একাউন্ট এর ব্যালেন্স ও চেক করতে পারবেন এখান থেকেই।

তো আজ এ পর্যন্তই,  লেখাটি ভাল লাগলে আপনি শেয়ার করতে পারেন। এছাড়া যদি আপনার মাঝে এই কার্ড সমন্ধে আরও তথ্য থাকে তাহলে আমাদের দিতে পারেন।  আরও কিছু জানার থাকলে আপনি কমেন্ট সেকশন এ বলতে পারেন উত্তর দেওয়ার চেষ্টা করব।

লেখাটি আপনার কাছে কেমন লেগেছে, অনুগ্রহ করে সে অনুযায়ী ভোট দিন

ভোট দিতে স্টার বাটনে চাপুন

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve this post?

পোস্টটি ভাল লাগলে শেয়ার করুন

Leave a Comment